ঢাকা,বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪

চকরিয়ায় ইউপি নির্বাচন নিয়ে আইন-শৃঙ্খলা সভায় বক্তারা

নির্বাচন সুষ্টু করতে অবৈধ অস্ত্র উদ্ধার ওয়ারেন্টভুক্ত সস্ত্রাসীদের গ্রেফতার অভিযান চলবে

এম.জিয়াবুল হক, চকরিয়া ::  কক্সবাজারের জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ বলেছেন, আগামী ২৮ নভেম্বর অনুষ্ঠিতব্য চকরিয়া উপজেলার ১০ ইউপি নির্বাচন হবে অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ। এখানে কোন অপশক্তি নির্বাচনী পরিবেশ ঘোলাটে করতে পারবেনা। একটি সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে প্রশাসন সবধরণের প্রস্তুতি নিয়েছে। যে অবস্থাতে প্রশাসন কঠোর থেকে কঠোরতম ভুমিকা পালন করবে।

তিনি বলেছেন, নির্বাচনী মাঠে প্রতিদ্বন্দি প্রার্থীরা নির্বাচনী পরিবেশ নষ্ট হয় এমন কোন কর্মকান্ডে জড়াবেন না। আমরা রক্তপাতহীন একটি সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে চাই। মনে রাখতে হবে আচরণবিধি লঙ্ঘন করে রাত ৮টার পরে কোন প্রার্থী নির্বাচনী প্রচারণা করতে পারবেনা। সবাইকে আচরণবিধি মেনে নির্বাচনী প্রচারনা চালাতে হবে।

বৃহস্পতিবার ১৮ নভেম্বর সকালে চকরিয়া উপজেলার তৃতীয় দফায় ১০ ইউপি নির্বাচন উপলক্ষে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থীদের নিয়ে চকরিয়া উপজেলা প্রশাসনের আয়োজনে বিশেষ আইন-শৃঙ্খলা সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ এসব কথা বলেন। তিনি বলেন, চকরিয়া উপজেলার ১০ ইউপি নির্বাচনে সুষ্টু পরিবেশে নির্বাচন নিশ্চিতের লক্ষ্যে অবৈধ অস্ত্র উদ্ধার ও ওয়ারেন্টভুক্ত সস্ত্রাসীদের গ্রেফতার অভিযান চালানো হবে। পুলিশ প্রশাসন এব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।

১০ ইউপি নির্বাচনের প্রধান সমন্বয়ক ও চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজ এর সভাপতিত্বে অনুষ্টিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, স্থানীয় সরকার বিভাগ, কক্সবাজার এর উপপরিচালক শ্রাবস্তী রায়, কক্সবাজার জেলার অতিরিক্ত পুলিশ সুপার মো. রফিকুল ইসলাম, জেলা নির্বাচন কর্মকর্তা মো. শাহাদাত হোসেন।

অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন চকরিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. রাহাত উজ জামান, চকরিয়া-পেকুয়া সার্কেল এর সহকারী পুলিশ সুপার মো. তফিকুল আলম, চকরিয়া থানার ওসি মুহাম্মদ ওসমান গণি, চকরিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা মো.শহিদুল ইসলাম। সভায় দায়িত্বপ্রাপ্ত রির্টানিং কর্মকর্তা, প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সভায় ১০ ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রতিদ্বনিদ্ব চেয়ারম্যান ও ইউপি সদস্য পদে প্রার্থীরা উপস্থিত থেকে তাদের মতামত ব্যক্ত করেন।

প্রসঙ্গত: তৃতীয় ধাপে আগামী ২৮ নভেম্বর চকরিয়া উপজেলার বদরখালী,পশ্চিম বড়ভেওলা, ঢেমুশিয়া, কোনাখালী, ভেওলা মানিকচর (বিএমচর), পুর্ববড় ভেওলা, সাহারবিল, কৈয়ারবিল, লক্ষ্যারচর ও কাকারা ইউনিয়নে অনুষ্ঠিত হচ্ছে নির্বাচন। তদমধ্যে সাহারবিল ও লক্ষ্যারচর ইউনিয়নে ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহন হবে।

 

 

 

পাঠকের মতামত: